মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ চট্রগ্রাম, ঢাকা, কুমিল্লা, মহাসড়ক পথে বাস ও চাঁদপুর জেলা সদর থেকে বাস/ সিএনজি যোগে চাঁদপুর – কুমিল্লা মহা-সড়কের পার্শ্বে হাজীগঞ্জ বড় মসজিদে যাওয়া যায়।
বলাখাল জমিদার বাড়ী, হাজীগঞ্জ, চাঁদপুর: জেলা সদর থেকে বাস/ সিএনজি যোগে বলাখাল হয়ে সিএনজি/ মোটর সাইকেল/ রিক্সা যোগে বলাখাল জমিদার বাড়ী দেখতে যাওয়া যায়।
বড়কুল জমিদার ও ভাগ্যিতা বাড়ি ঢাকার সদরঘাট থেকে সোনার তরী, ঈগল, বোগদাদিয়াসহ আরো অনেক লঞ্চে চাঁদপুর যাওয়া যায়। ভাড়া ১৮০ টাকা (আসন)। চাঁদপুর শহর থেকে বাসে হাজীগঞ্জ যাওয়া যায়। ভাড়া ৩৫ টাকা। তারপর ইজিবাইক অথবা রিকশাযোগে বড়কুল ফেরিঘাট। ইজিবাইকে ভাড়া ১০ টাকা, রিকশায় ২০ টাকা। খেয়াঘাট পারাপারের জন্য দিতে হয় ২ টাকা।
মাদ্দাখাঁ মসজিদ, আলীগঞ্জ ঢাকার সদরঘাট থেকে সোনার তরী, ঈগল, বোগদাদিয়াসহ আরো অনেক লঞ্চে চাঁদপুর যাওয়া যায়। ভাড়া ১৮০ টাকা (আসন)। চাঁদপুর শহর থেকে বাসে হাজীগঞ্জ যাওয়া যায়। ভাড়া ৩৫ টাকা। তারপর ইজিবাইক অথবা রিকশাযোগে আলীগঞ্জ মসজিদের সামনে 10 টাকা ভাড়া।
শহীদ স্মৃতি সমাধিস্থল নাসিরকোট হাজীগঞ্জ উপজেলার একটি ইউনিয়ন হচ্ছে রাজারগাঁও । ইহার অবস্থান উপজেলা হইতে পশ্চিম দিকে । উপজেলা হইতে কিভাবে যাবেন: বাস বা সিএনজি রিক্সা যোগে ১নং রাজারগাঁও ইউনিয়ন পরিষদে যাওয়া যায়। বাস থেকে মহামায়া, দেবপুর, বাকিলা গিয়ে নামতে হবে তার পর সিএনজি যোগে যেতে হবে রাজারগাঁও । বাস ভাড়া - ২০ টাকা বাস থেকে নেমে সি এনজিতে যেতে হবে রাজারগাঁও ইউনিয়ন পরিষদ। ইউনিয়ন হইতে দর্শনীয় স্থানে কি ভাবে যাবেন রাজারগাঁও বাজার হইতে সিএনজি অথবা রিক্সায় করে সেই দর্শনীয় স্থানে যেতে পারবেন।
দক্ষিন অলিপুর মাজার হাজীগঞ্জ উপজেলা থেকে সি এন জি করে কৈয়ারপোল হয়ে দক্ষিন অলিপুর মাজার যাওয়া যায়। দূরুত্ব ৮ কি.মি
হযরত শেখ সাহেব (রহঃ) মাজার ধড্ডা যাতায়াত - হাজীগঞ্জ বাজার থেকে সিএনজি /অটো রিক্সা যোগে ধডডা গ্রামে আসা যায়।
বাকিলা ইউনিয়ন জমিদার চৌধুরী বাড়ীতে নারায়ন মন্দির ২নং বাকিলা ইউনিয়ন পরিষদ সংল্গন বাজার থেকে সিএনজি অথবা অটোরিক্সা যোগে যোগে যাওয়া যায়।